রাজনীতি

রোজার মধ্যেই মামুনুল হকের মুক্তি চায় হেফাজত

রোজার মধ্যেই কারাবন্দি মাওলানা মামুনুল হককে মুক্তি এবং অন্য সব নেতার নামে দায়ের করা ‘মিথ্যা’ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম।

রবিবার (১০ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানিয়েছেন হেফাজত নেতৃবৃন্দ।

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান এক বিবৃতিতে জীবনের সর্বস্তরে পরিমিতিবোধ, ধৈর্য্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে রমজান মাসের পবিত্রতা রক্ষা করার আহ্বান জানিয়েছেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সরকারের চরম ব্যর্থতা উল্লেখ করে বিবৃতিতে তারা বলেন, রমজান মাসকে কেন্দ্র করে ভোগ্যপণ্যের বাজার অস্থির হয়ে ওঠে। বিশেষ করে খেজুর, ভোজ্যতেল, ছোলা, ডাল, মটর, পেঁয়াজ, মসলা, চিনি ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের চাহিদা বাড়ে দ্বিগুণের বেশি। মানুষের অতিরিক্ত চাহিদার সুযোগে নিয়মনীতির তোয়াক্কা না করে ব্যবসায়ীদের একটি শ্রেণি নিজেদের মনমতো নিত্যপণ্যের দাম বাড়াতে থাকে। এ ক্ষেত্রে সরকারের নিয়ন্ত্রণহীনতার কারণে বাজার দর আজ উর্ধ্বমুখী। যা সরকারের জন্য চরম ব্যর্থতার পরিচয় বহন করে। তাই আমরা বাজার মনিটরিং করে সেই সব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে তারা বলেন, সওয়াব লাভের আশায় ন্যায্য মূল্যের চেয়ে কম মূল্যে ভোক্তাদের পণ্য সরবাহের চেষ্টা করুন আল্লাহ আপনাদের ব্যবসায় বরকত দিবেন ইনশাআল্লাহ।

মাহে রমজানের পবিত্রতা রক্ষায় দিনের বেলায় হোটেল রেস্তোরাঁ বন্ধ রাখার জন্য আহ্বান জানিয়ে হেফাজত আমীর ও মহাসচিব দেশবাসীর উদ্দেশ্যে আরো বলেন, রমজানে পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলুন। বেহায়াপনা, অশ্লীলতা, মদ, জুয়া, সুদ ও ঘুষ বর্জন করুন। নৈতিকতা ও ধর্মীয় শিক্ষাকে প্রাধান্য দিন। বেশি বেশি তওবাহ, ইস্তিগফার ও কুরআন তেলাওয়াত করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *