চট্টগ্রাম

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ইইউ প্রতিনিধি দল

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) চার সদস্যের প্রতিনিধি দল। সোমবার সকাল ১০টার দিকে প্রতিনিধি দলটি রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছে।

প্রতিনিধি দলে নেতৃত্ব দিচ্ছেন ইউরোপিয়ান এক্সটার্নাল অ্যাকশন সার্ভিসের (ইইএএস) এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক পাওলা পাম্পালোনি।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন জানিয়েছেন, সোমবার সকাল ১০টার দিকে ‘ইইউ’ প্রতিনিধি দল প্রথমে ক্যাম্প-৪-এ পৌঁছে। সেখানে ইউএনএইচসিআর পরিচালিত রেজিস্ট্রেশন সেন্টার এবং ক্যাম্প-৪ এক্সটেনশনে ডাটা এন্ট্রি সেন্টার পরিদর্শন করেন দলের সদস্যরা। পরে ক্যাম্প-৪-এ ইউনিসেফ পরিচালিত লার্নিং সেন্টার পরিদর্শন করে রোহিঙ্গা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

এরপর ১৮ ও ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) পরিচালিত রোহিঙ্গা কালচারাল মেমোরি সেন্টার পরিদর্শন এবং কমিউনিটি প্রটেকশন কমিটির রোহিঙ্গা স্বেচ্ছাসেবকদের সঙ্গে কথা বলেন তারা।

পরিদর্শন শেষে প্রতিনিধি দলটি বিকাল ৪টায় শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন কার্যালয়ে সরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে সংক্ষিপ্ত একটি বৈঠক করেন। এরপর তারা কক্সবাজার ত্যাগ করেন।

এর আগে রবিবার পাঁচ দিনের সফরে ঢাকায় আসে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *