চট্টগ্রাম

শ্রমিক কর্মচারীদের সাথে নওফেলের মতবিনিময় সভা

চট্টগ্রাম-৯ সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বিএনপির অপরাজনীতি জনগণ প্রত্যাখান করেছেন। কারণ এই দলটি সন্ত্রাসী। জ্বালাও পোড়াও এবং আগুনে পুড়িয়ে মানুষ হত্যা এদের নেশা। এদেরকে প্রতিহত করতে হলে শ্রমিক জনতাকে সার্বক্ষনিকভাবে রাজপথে থাকতে হবে।

শুক্রবার চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিকলীগ সিবিএ-নন সিবিএ সমন্বয় পরিষদের সদস্য সচিব আবুল হোসেন আবু’র সভাপতিত্বে চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের আওতাধীন শ্রমিক কর্মচারী নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এসকথা বলেন তিনি।

তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে শ্রমিক শ্রেণীর অর্থপূর্ণ প্রভাব রয়েছে। বঙ্গবন্ধুর ৬দফা শ্রমিকের রক্তে সীক্ত হয়েছিল। বঙ্গবন্ধু শ্রমিক কর্মচারী অধিকার প্রচেষ্টায় সবচেয়ে বেমি সোচ্চার ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শ্রমজীবি জনতার অন্তরের ভাষা বুঝেন। শ্রমিদের ভাল ভাবে বেঁচে-বর্তে থাকার জন্য প্রয়োজনীয় প্রদক্ষেপ নিয়েছেন। র্গামেন্টস শ্রমিকদের ন্যায্য মজুরি নির্ধারণ করে দিয়েছেন।

ব্যারিস্টার নওফেল আরও বলেন, শ্রমিক কর্মচারীদের অধিকার রক্ষায় প্রচলিত কিছু আইন শ্রমিক স্বার্থ পরিপন্থি। এসব আইন সংশোধন করা প্রয়োজন। তবে সবচেয়ে বড় বিষয় হচ্ছে মালিক ও কর্তৃপক্ষের সাথে শ্রমিক কর্মচারীদের সু-সম্পর্কের ভিত্তিতেই পারস্পরিক চাওয়া পাওয়ার মিমাংসা হলে এই খাতে অগ্রসরতা বিদ্যামান থাকবে। তিনি শ্রমিক নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, শিল্প ও কল কারখানায় উৎপাদনশীলতা চলমান রাখতে হলে নিজেদের অধিকার আদায়ের পাশাপাশি দেশাত্ববোধের পরিচয় দিতে হবে।

তিনি আরো বলেন, আমার পিতা জননেতা এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী শ্রমিক রাজনীতির সাথে নিবিরভাবে সম্পৃক্ত ছিলেন এবং তাদের অধিকার আদায়ে সোচ্চার ছিলেন, আমিও আমার পিতার মতই শ্রমিক জনতার পাশে থাকতে চাই।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নগর আওয়ামী লীগ নেতা কাউন্সিলর জহুল লাল হাজারী, মহানগর যুবলীগ সভাপতি মাহবুবুল হক সুমন, কাউন্সিলর পুলক খাস্তগীর, শ্রমিক নেতা ছাবের আহমদ, আখতার উদ্দিন আহমদ চৌধুরী, হাবিবুর রহমান, কাঞ্চন দাশ, সরওয়ার আলম, কবির মাস্টার, কামাল উদ্দিন বাদল, মোহাম্মদ ইব্রাহিম, জামাল উদ্দিন লিটন, মোহাম্মদ জাফর, নাছির উদ্দিন, বেলাল হোসেন, নজরুল ইসলাম খোকন, আকবর আলী শাহ, মোহাম্মদ রফিক, আজগর আলী, শাহজাহান ভূঁইয়া, আব্দুল লতিফ, সমিরুল ইসলাম তুহিন, নুরুল ইসলাম, আকতার উদ্দিন, ইলিয়াস কোম্পানী, মোহাম্মদ নাছির, মোহাম্মদ মহসিন, রহিমা শামিম, মিজানুর রহমান, মোহাম্মদ বেলাল মিয়া, সোহেল, মোহাম্মদ শহীদ, আলী হোসেন, মোহাম্মদ মানিক, মোহাম্মদ নুরু, মোহাম্মদ রাসেল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *