চট্টগ্রামশিক্ষা

সাবেক সচিবসহ চট্টগ্রাম বোর্ডের ২ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিবের অধ্যাপক নারায়ণ চন্দ্র নাথের ছেলের এইচএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের আবেদন কারসাজির অভিযোগে সাবেক বোর্ড সচিব আবদুল আলীম ও ইদ্রিস আলী নামে দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার সাইবার আইনে মামলাটি দায়ের করেন নারায়ণ চন্দ্র নাথের স্ত্রী বনশ্রী নাথ।

আদালত শুনানি শেষে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন।

ট্রাইব্যুনালেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, শিক্ষা বোর্ডের নিয়ম হচ্ছে, শিক্ষাথী নিজ বা তার নিকটাত্মীয় ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারেন। কিন্তু বাদী বনশ্রী মামলায় অভিযোগ করেছেন সাবেক বোর্ড সচিব আবদুল আলিম আলেক্স সালিম নিজে তার মোবাইল নম্বর দিয়ে এ আবেদন করেছেন। এ ঘটনাকে সাইবার জালিয়াতি ও প্রতারণা উল্লেখ করে মামলা হওয়ার পর শুনানি শেষে আদালত কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন।

মামলার আরজিতে উল্লেখ করা হয়, ২০২৩ সালের অনলাইনে যথানিয়মে সচিব নারায়ণ চন্দ্র নাথের ছেলে নক্ষত্র দেবনাথের ১২ পত্রের খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করা হয়। তখন দেখেন, তার নামে কেউ আবেদন করে দিয়েছেন, যা দেখে চোখ কপালে উঠে সচিব ও তার ছেলের। গত ২৬ নভেম্বর এবারের এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশের পর গত ৪ নভেম্বর রাতে তার স্ত্রী বনশ্রী নাথ নগরীর পাঁচলাইশ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। সেই জিডির তদন্তে আবদুল আলীম প্রকাশ আলেক্স আলেমের মোবাইল নম্বরে এসএমএস যাওয়ার প্রমাণ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *