চট্টগ্রামধর্মসন্দ্বীপ

সন্দ্বীপে ৮ম হিফজুল কুরআন প্রতিযোগিতা

ইসলামী ও সামজিক সংগঠন সন্দ্বীপ ইসলাহুল মুসলিমিন ফাউন্ডেশনের ৮ম হিফজুল কুরআন প্রতিযোগিতা ২৭ জানুয়ারি শনিবার দিনব্যাপী শিবের হাট বাজার মসজিদ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়।

সন্দ্বীপের ২৮ মাদ্রাসার ৯৩ জন হাফেজে কুরআন এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

বাদ এশা প্রতিযোগিতা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সন্দ্বীপ ইসলাহুল মুসলিমিন ফাউন্ডেশনের সভাপতি মাওলানা আবদুর রহিমের সভাপতিত্বে এবং সংগঠনের মাদ্রাসা বিষয়ক সম্পাদক মাওলানা মানজিরুল ইসলাম ও মাওলানা আব্দুর রহমান সাইমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, আল জামিয়া আল ইসলামীয়া পটিয়ার সিনিয়র শিক্ষক হাফেজ মাওলানা মুহাম্মদ ফোরকান, সারিকাইত দারুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা ইসা, সন্তোষপুর হোসাইনা মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা মুফতি মানজিরুল হাসান, মীর মাইনুদ্দীন মাদ্রাসার সাবেক পরিচালক হাফেজ মুহাম্মদ মুস্তফা, সংগঠনের সাধারণ সম্পাদক আকরাম সাদি, সহসভাপতি মাওলানা আবু আসলাম, মাওলানা আনজার, হাফেজ মাওলানা মাসুম, মাওলানা জোবায়ের, সমাজকর্মী মাঈন উদ্দীন ভূঁইয়া ও দিদারুল আলম।

প্রতিযোগিতায় ক খ গ গ্রুপের মোট ২৭ জনকে পুরস্কার প্রদান করার হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক আকরাম সাদ বলেন, সন্দ্বীপব্যাপী এই বৃহৎ হিফজুল কুরআন প্রতিযোগিতার মাধ্যমে আমরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে হাফেজে কুরআন প্রস্তুত করি। যেন এখান থেকে উৎসাহ পেয়ে তারা দেশ বিদেশের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিতে পারে।

সংগঠনের সভাপতি মাওলানা আব্দুর রহিম বলেন, মাদ্রাসা শিক্ষার প্রতি আগ্রহ বাড়াতে এবং কুরআনের আলো ছড়িয়ে দিতে আমাদের এই আয়োজন ধারাবাহিকভাবে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *