জাতীয়

হাইকোর্টের আদেশের পর বুয়েট শিক্ষার্থীদের ছাত্রলীগ সভাপতির আহ্বান

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে করা বিজ্ঞপ্তি স্থগিত করেছেন হাইকোর্ট। ফলে বুয়েটে ছাত্ররাজনীতি চলতে বাধা নেই। সোমবার (১ এপ্রিল) বিচারপতি মো. খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এ আদেশ দেয়ার পর হাইকোর্ট থেকে বের হয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। তিনি বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি করার সংবিধান প্রদত্ত যে অধিকারগুলো ছিলো সেটি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিষেধাজ্ঞার কারণে করতে পারিনি। তাই বুয়েট প্রশাসনের সংবিধান বিরোধী, শিক্ষা বিরোধী, মৌলিক অধিকার বিরোধী হস্তক্ষেপের বিরুদ্ধে আমরা রাজনৈতিক আন্দোলনের পাশাপাশি আইনের আশ্রয় নিয়েছিলাম।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি হাইকোর্টে রিটের পর আদালত যে আদেশ দিয়েছেন বাংলাদেশের সংবিধান এবং বুয়েটের যে অধ্যাদেশ রয়েছে সেই আলোকে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি প্রতিষ্ঠিত হবে এবং সেই লক্ষ্যে কাজ করবো।

বুয়েটের সব শিক্ষার্থীর প্রতি আহ্বান জানিয়ে সাদ্দাম বলেন, গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠা, শিক্ষার্থীদের নেতৃত্বের বিকাশ ও বুয়েট শিক্ষার্থীদের অধিকার আদায়ের জন্য সেখানে যেন নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি প্রতিষ্ঠা করা হয়।

বুয়েট প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ছাত্র রাজিনীতির মধ্যে কোন নেতিবাচক উপাদান এবং বুয়েট অধ্যাদেশের সঙ্গে কোনো বিষয়ে সাংঘর্ষিক মনে হয় এবং সংবিধান অনুযায়ী কোনো সিদ্ধান্ত গ্রহণ করে তাহলে আমরা সেটিকে স্বাগত জানাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *