জাতীয়

১০ কোটি টাকার অনিয়ম: অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা গ্রেপ্তার

পাবনার সাঁথিয়া উপজেলার অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখায় প্রায় সাড়ে ১০ কোটি টাকার অনিয়মের অভিযোগে গ্রেফতার ৩ কর্মকর্তাকে আদালতে নেওয়া হচ্ছে।

শুক্রবার (২৬শে এপ্রিল) দুপুর ২টায় তাদের নিয়ে থানা থেকে আদালতের উদ্দেশে গাড়ি রওনা হয়েছে। সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি বলেন, তাদের বিরুদ্ধে অভিযোগ করেছে ব্যাংক কর্তৃপক্ষ। এর পরিপ্রেক্ষিতে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। সেই জিডির ভিত্তিতে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় তাদের তিনজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

ওসি আরও বলেন, আর্থিক অনিয়ম হওয়ায় এ বিষয়ে মামলা দায়েরসহ পরবর্তী আইনি পদক্ষেপ নেবে দুদক।

এর আগে বৃহস্পতিবার অগ্রণী ব্যাংকের রাজশাহী বিভাগীয় অফিস থেকে পাঁচ সদস্য বিশিষ্ট একটি পরিদর্শন টিম সাঁথিয়ায় উপজেলার কাশিনাথপুর শাখায় যায়। সেখানে টাকার হিসাবের সময় ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা আর্থিক অনিয়ম ধরা পড়ে।

এ বিষয়ে ওই শাখার ব্যবস্থাপক (সিনিয়র প্রিন্সিপাল অফিসার) হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফরকে অভিযুক্ত করে সাঁথিয়া থানায় অভিযোগ দেন তারা। পরে পুলিশ গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে তাদের তিনজনকে আটক করে।

পরিদর্শনে আসা অগ্রণী ব্যাংকের রাজশাহী সার্কেলের জেনারেল ম্যানেজার আফজাল হোসেন বলেন, আমরা নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে ওই ব্যাংকে গিয়ে টাকার বড় রকমের অনিয়ম পেয়েছি। তারা তিনজন টাকার হিসাব দিতে পারেননি। তাই পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। পরে বাংলাদেশ ব্যাংক ও অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয় পুরো ঘটনা অধিকতর তদন্ত করে দেখবে কীভাবে কী কারণে এত টাকার ঘাপলা হয়েছে। এর পেছনে আর কেউ আছে কি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *