আনোয়ারাচট্টগ্রাম

২১ ফেব্রুয়ারিতে আনোয়ারায় মঞ্চায়ন হবে নাটক ‘রক্ত দিয়ে কেনা’

আন্তজার্তিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আনোয়ারা উপজেলা প্রশাসন এবার নাটকের আয়োজন করেছে। ‘রক্ত দিয়ে কেনা’ দেশপ্রেমের অনন্য এ নাটকটি ২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় উপজেলা কোর্ট বিল্ডিং মাঠে মঞ্চস্থ হবে।

বাঙালির হাজার বছরের ইতিহাসে ১৯৫২’র ভাষা আন্দোলন ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ রক্তে লেখা নাম। পাকিস্তানিদের অপশাসন, বাঙালির আত্মত্যাগ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুরদর্শী নেতৃত্ব, প্রেমের অনন্য মুহূর্ত ফুটিয়ে তোলা হয়েছে নাটকে।

সরোজ আহমেদ রচয়িত ‘রক্ত দিয়ে কেনা’ নাটকটি পরিচালনায় আছেন রূপায়ন বড়ুয়া কাজল, সংগীত পরিচালনায় মিলন আচার্য্য। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মহসীন চৌধুরী, সুমি বিশ্বাস, বড়ুয়া সীমান্ত, শাকিল আরাফাত, ইন্দ্রজিৎ ভট্টাচার্য, বিকিরণ বড়ুয়া, শেখ আনিস মঞ্জুর, মো. সেলিম, রাশেদুল আলম চৌধুরী, অনু, বাপ্পী হায়দার ও সরোজ আহমেদ।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার মো. ইশতিয়াক ইমন বলেন, মাতৃভাষা রক্ষা ও স্বাধীনতার জন্য বাঙালির যে ত্যাগ, আন্দোলন, সংগ্রামের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে নানা আঙ্গিকে। এ ক্ষেত্রে ‘রক্ত দিয়ে কেনা’ নাটকটি বিশেষ ভূমিকা রাখবে বলে মনে করি। তাই নাটকটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *