চট্টগ্রামচন্দনাইশ

উচ্ছেদের পর ফের দখল শুরু

চট্টগ্রামের চন্দনাইশে সরকারি খাস জমি থেকে উচ্ছেদের পর ফের দখল শুরু হয়েছে। উচ্ছেদ হওয়া জমিতে ফের ঘর নির্মাণ শুরু করেছেন দখলদাররা।

গত ৬ মার্চ উপজেলার বৈলতলি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড জাফরাবাদের নছরত আলীর বাপের পাড়ায় ৩১ শতাংশ সরকারি খাস জমি উদ্ধার করা হয়। বুধবার (২০ মার্চ) সেখানে পুনরায় ঘর নির্মাণের কর্মযজ্ঞ চলছে।

জানা গেছে, স্বাধীনতার আগে থেকে জয়নাল, আকতার, কামাল ও মনির আহমদ নামে তিন ব্যক্তি পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন সরকারি এই খাস জমিতে। পরে উপজেলা ভূমি কর্মকর্তা খাস জমির খবর পেয়ে জমির কাগজপত্র যাচাই বাছাই করে খাস জমির ব্যাপারে নিশ্চিত হন। পরে জেলা প্রশাসক বরাবরে উচ্ছেদ মামলা করলে উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) উচ্ছেদ অভিযান পরিচালনা করতে নির্দেশ দেন। এরপর গত ৬ মার্চ উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ দখলমুক্ত করা হয় ৩১ শতাংশ জমি।

এদিকে ফের দখলের প্রতিবাদ জানিয়ে এলাকাবাসীর পক্ষে জাফর আলী নামে এক ব্যক্তি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করেছেন। তিনি বেপরোয়া ক্ষমতা প্রদর্শন করে সরকারি জায়গা ফের দখলের অভিযোগ আনেন দখলদারদের বিরুদ্ধে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা বেগম বলেন, খবর পেয়ে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। দখলদাররা নির্মাণ কাজ বন্ধ রেখেছেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *