চট্টগ্রামচন্দনাইশ

চন্দনাইশে নৌকা-ট্রাক প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ

চট্টগ্রামের চন্দনাইশে স্বতন্ত্র প্রার্থী আব্দুল জব্বার চৌধুরীর পক্ষে নির্বাচনি প্রচারে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন জখম হয়েছেন। জব্বারের সমর্থকরা এ হামলার জন্য আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইসলাম চৌধুরীর সমর্থকদের দায়ী করেছেন।

আহত জিয়াতুর রশিদকে (৫৭) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সরকারি গাছবাড়িয়া কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।
চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম বলেন, জিয়াতুর রশিদ স্বতন্ত্র প্রার্থীর সমর্থক। সকালে উনারা কয়েকজন নির্বাচনি প্রচারে যান। তখন নৌকার প্রার্থীর কয়েকজন সমর্থক উনাদের ওপর হামলা করেন। এতে জিয়াতুর রশিদ আহত হন। তিনি থানায় অভিযোগ জমা দিয়েছিলেন। আমরা সেটি নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে পাঠিয়েছি। কমিটি যেভাবে নির্দেশনা দেয়, সেভাবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আহত জিয়াতুর রশিদ বলেন, আমরা প্রচারে গেলে ৮-১০ জন এসে আমাদের পথরোধ করে। এরপর অতর্কিতে তারা হামলা শুরু করে। দেশীয় ধারালো অস্ত্র গিয়ে আমার মাথায় আঘাত করার সময় আমি বামহাত দিয়ে প্রতিরোধ করি। এতে আমার হাত মারাত্মকভাবে জখম হয়েছে।

জিয়াতুর লিখিত অভিযোগে এ ঘটনায় জড়িত হিসেবে জোয়ারা ইউনিয়নের চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকন এবং সরোয়ার মেম্বার, জসিম উদ্দিন মন্টু, মো. সাজ্জাদ, মফিজুল আলম, আমিনুল ইসলাম কায়ছার, মফিজুর রহমান, কামাল উদ্দিনের নাম উল্লেখ করেছেন। এছাড়া অজ্ঞাতনামা আরও পাঁচ-ছয়জনের কথা উল্লেখ করা হয়েছে।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ ও সাতকানিয়ার একাংশ) আসনে নজরুল ইসলাম চৌধুরী তৃতীয় দফায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। গত দু’বার তিনি ওই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। স্বতন্ত্র প্রার্থী আব্দুল জব্বার সাবেক ছাত্রলীগ নেতা। এরপর তিনি বিএনপি, এলডিপি ঘুরে ২০১৬ সালে আওয়ামী লীগে যোগ দেন। চন্দনাইশ উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে তিনি সংসদ নির্বাচনে ভোটের মাঠে এসেছেন। জব্বারের প্রতীক ট্রাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *