চট্টগ্রামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চবির ভর্তি পরীক্ষায় ‘বি-১’ উপ–ইউনিটের উপস্থিতি ৬১ শতাংশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) স্নাতক প্রথম বর্ষের ‘বি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ‘বি-১’ উপ ইউনিটে মোট আবেদন করে ১ হাজার ৬৬৯ জন। তবে ভর্তি পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ১৮ জন শিক্ষার্থী।

উপস্থিতির হার ৬০.৯৯ শতাংশ। কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মাহবুবুল হক এ তথ্য নিশ্চিত করেন।

রোববার (৩ মার্চ) বেলা ১১ টা থেকে শুরু হয়ে ১২ টায় শেষ হয় পরীক্ষা। ‘বি-১’ উপ ইউনিটের অন্তর্ভুক্ত হলো কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত নাট্যকলা বিভাগ, চারুকলা ইনস্টিটিউট ও সংগীত বিভাগ। ৩টি বিভাগের মোট ১২৫ টি আসনের বিপরীতে লড়েন ১৩ জন শিক্ষার্থী।

এর মধ্যে নাট্যকলা বিভাগে ৩৫টি, চারুকলায় ৬০টি এবং সংগীত বিভাগে ৩০টি আসন রয়েছে।

চট্টগ্রামের পটিয়া থেকে আসা পরীক্ষার্থী আব্বাস উদ্দিন বলেন, জিকে, বাংলা ভালো হয়েছে, ইংরেজি একটু কঠিন মনে হয়েছে। প্রশ্নব্যাংক থেকে কমন পড়েনি আমার কাছে। দিনাজপুরের প্রান্ত রায় বলেন, পুরাতন প্রশ্ন থেকে কমন আসেনি এবার। বাংলা অংশটা আমার কাছে একটু কনফিউজিং মনে হয়েছে। বাকিগুলো ভালোই হয়েছে।

উল্লেখ্য, ৮ মার্চ অনুষ্ঠিত হবে ‘বি’ ইউনিটের পরীক্ষা। ৯ মার্চ ‘সি’ ইউনিট এবং ১৬ মার্চ অনুষ্ঠিত হবে ‘ডি’ ইউনিটের পরীক্ষা। এ ছাড়া ‘ডি–১’ উপ–ইউনিটের ভর্তি পরীক্ষা ৪ মার্চ, ‘বি–১’ উপ–ইউনিটের ব্যবহারিক পরীক্ষা হবে ১২, ১৩ ও ১৪ মার্চ এবং ‘ডি–১’ উপ–ইউনিটের ব্যবহারিক পরীক্ষা ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *