চট্টগ্রাম

চসিক কাউন্সিলর ওয়াসিমের বিরুদ্ধে মামলা ঠুকলেন রিকশাচালক

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মারধর ও হত্যা চেষ্টার অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করেছেন মো. হারুন নামে এক রিকশাচালক। ওই মামলায় আসামি করা হয় আরও ৬ জনকে।

মঙ্গলবার (২ এপ্রিল) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুসরাত জাহানের আদালতে অভিযোগ দায়েরের পর খুলশী থানাকে অভিযোগটি এজাহার হিসেবে নিতে নির্দেশ দেন আদালত।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদির আইনজীবী ফয়সাল নুর।

নগর যুবলীগের সহসভাপতি ও ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী ছাড়াও মামলায় আরও আসামি করা হয়েছে— মোমিনুল ইসলাম, মো. রাসেল, মো. শাহাবুদ্দিন, মো. পারভেজ, মো. ইউসুফ ও মো. শাহজাহানকে।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৭ মার্চ আসামিরা জালালাবাদ এলাকার বাদির আত্মীয় রাবেয়া আক্তারের বাসায় অস্ত্রসহ হামলা করে। এ সময় বাদি ঘটনাস্থলে উপস্থিত হলে আসামিরা তার মাথায় কোপ দেওয়ার চেষ্টা করে। বাদি হাত দিয়ে কোপ প্রতিহত করতে চাইলে তার আঙ্গুল কেটে যায়। সেদিন আসামিরা বাদিকে বেধড়ক মারধর করে হত্যার চেষ্টা করে। এর আগে ওই রিকশা চালকের আত্মীয় রাবেয়া আক্তার ২৮ মার্চ খুলশী থানায় মামলা করেন। এতে ওয়াসিমসহ ১৩ জনের বিরুদ্ধে হামলা ও মারধরের অভিযোগ আনা হয়।

গত ২৭ মার্চ রাতে নগরের খুলশী থানার জালালাবাদ এলাকায় প্রকাশ্যে অস্ত্রের মহড়া চালিয়ে দোকানপাট ও আশপাশের ক্লোজ সার্কিট ক্যামেরা ভাঙচুর করে কাউন্সিলর ওয়াসিমের অনুসারী ‘ব্ল্যাক শামীম’ গ্রুপ।

এ নিয়ে ওইদিন রাতেই ‘ব্ল্যাক শামীম’ গ্রুপের সশস্ত্র মহড়া’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এতে উল্লেখ করা হয়, গত ২৭ মার্চ রাতে প্রায় ২৫ থেকে ৩০ জন কিশোর-যুবক হাতে লাঠি, রামদা, ছুরিসহ বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জালালাবাদ এলাকায় তাণ্ডব চালায়। দোকানপাট ভাঙচুর করার আগে শতাধিক ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মী জড়ো হয়ে ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরীর পক্ষে স্লোগান দিতে থাকেন। এ সময় তাদের হাতে ছিল রাম দা এবং লাঠিসোঁটা।

উল্লেখ্য, দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটগ্রহণের দিন চট্টগ্রাম-১০ আসনে গুলি ছোঁড়ার ঘটনায় র‍্যাবের হাতে অস্ত্রসহ গ্রেপ্তার হন শামীম। যিনি কাউন্সিলর ওয়াসিম উদ্দিনের অনুসারী। খুলশীসহ বিভিন্ন এলাকায় সহযোগীদের নিয়ে চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাস ও এলাকায় আধিপত্য বিস্তারসহ বিভিন্ন অপরাধের হোতা এই শামীম। কিন্তু অভিযোগ রয়েছে তাকে ‘আগলে’ রাখেন কাউন্সিলর ওয়াসিম।

এছাড়া, বর্তমানে কারাগারে থাকা শামীম ওরফে ব্ল্যাক শামীম নগরের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহেল হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। শামীমের বিরুদ্ধে মিরসরাই থানায় একটি হত্যা মামলা রয়েছে। এর আগে ২০১৮ সালের ২৭ জুলাই চট্টগ্রামের সিটি গেট এলাকা থেকে অস্ত্রসহ গ্রেপ্তার হয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *