চট্টগ্রামশিক্ষা

তরুণ প্রজন্মকে দেশের অগ্রগতিতে অবদান রাখতে হবে: নুরুল ইসলাম বিএসসি

তরুণ প্রজন্মকে দেশের অগ্রগতিতে অবদান রাখতে হবে: নুরুল ইসলাম বিএসসি

হাজেরা-তজু ডিগ্রি কলেজ সহ ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও শিক্ষানুরাগী সাবেক প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ৮২-তম জন্মদিন পালিত হয়েছে।

সোমবার (১৫ জানুয়ারি) হাজেরা-তজু কলেজ মিলনায়তনে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. আবু বকর ছিদ্দিকী। বিশেষ অতিথি ছিলেন কলেজের প্রাক্তন অধ্যক্ষ দবির উদ্দীন খান, একেএম ইছমাইল ও অধ্যাপক কুতুব উদ্দীন। এছাড়া কলেজের উপাধ্যক্ষ এস এম আইয়ুব, শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

শুভেচ্ছা বক্তব্যে নুরুল ইসলাম বিএসসি নারী শিক্ষার অগ্রগতির উপর বিশেষ গুরুত্বারোপ করেন। সেইসঙ্গে তরুণ প্রজন্মকে শিক্ষার আলোয় আলোকিত হয়ে সমাজ ও দেশের অগ্রগতিতে অবদান রাখার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মো. আবু বকর ছিদ্দিকী চট্টগ্রামসহ সারা দেশে ৩২টি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা সহ দেশের শিক্ষা বিস্তারে নুরুল ইসলাম বিএসসির অনন্য সাধারণ ভূমিকার প্রশংসা করে বলেন, গুণীজনদের সম্মান না করলে সমাজের গুণীজনের জন্ম ক্রমাগতভাবে হ্রাস পেতে থাকবে। তাই শিক্ষানুরাগী নুরুল ইসলাম বিএসসির জন্মদিনে বর্ণাঢ্য আয়োজনের জন্য শিক্ষক-শিক্ষার্থীদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের অধ্যাপক শামীমা আফরোজ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জন্মদিন উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ নাজিম উদ্দীন। প্রতিষ্ঠাতা মহোদয়ের সার্বিক সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মো. অহিদুল আলম। অনুষ্ঠানে শৃঙ্খলার দায়িত্বে ছিলেন অধ্যাপক খাইরুন্নেছা, ক্রীড়া শিক্ষক এনামুল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *