আন্তর্জাতিক

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল গ্রেপ্তার

দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছে ভারতে আর্থিক অনিয়মের অভিযোগ তদন্তের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে ভারতের কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণাধীন ইডির কর্মকর্তারা আবগারি নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কেজরিওয়ালের বাসভবনে যান। সেখান থেকেই তাকে গ্রেপ্তার করা হয়।

ভারতের ইতিহাসে মুখ্যমন্ত্রীর পদে থাকা অবস্থায় প্রথম ব্যক্তি হিসেবে গ্রেপ্তার হলেন কেজরিওয়াল। তার দল আম আদমি পার্টি বলেছে, কারাগারে থেকেই দলের প্রধান ও মুখ্যমন্ত্রী হিসেবে কাজ চালিয়ে যাবেন কেজরিওয়াল।

ভারতে লোকসভা নির্বাচনের আগে কেজরিওয়ালের গ্রেপ্তারকে ষড়যন্ত্র হিসেবে দেখছে আম আদমি পার্টি। রাতে তার দলের নেতা ও দিল্লির শিক্ষামন্ত্রী অতীশী মারলেনা সিং সাংবাদিকদের বলেন, দুই বছর আগে এ মামলার তদন্ত শুরু হয়েছিল। এ মামলায় আম আদমি পার্টির নেতা ও মন্ত্রীদের বাসায় হাজারো অভিযান চালানো হয়েছে। কিন্তু এক রুপিও উদ্ধার করতে পারেনি ইডি বা কেন্দ্রীয় তদন্ত সংস্থা (সিবিআই)। তাকে (কেজরিওয়াল) গ্রেপ্তার করাটা বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটা ষড়যন্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *