দেশজুড়ে

দেশের বাইরেও পেশাদারিত্ব দেখিয়ে যাচ্ছে সেনাবাহিনী: সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের গণ্ডি পেরিয়ে দেশের বাইরেও পেশাদারিত্ব দেখিয়ে যাচ্ছে এবং আমরা আমাদের অবদান রেখে যাচ্ছি। ভবিষ্যতে বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বমানের সেনাবাহিনী হিসেবে পরিচিতি পাবে।

শুক্রবার (১ মার্চ) বিকেলে রাজশাহী সেনানিবাসের বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট সেন্টারে তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আমাদের ওপর প্রদত্ত দায়িত্বগুলো আমরা দেশপ্রেম এবং সেবার মানসিকতা নিয়ে জনগণের প্রত্যাশা পূরণ করতে পারবো বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

সেনাবাহিনী প্রধান বাৎসরিক অধিনায়ক সম্মেলনে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে এ রেজিমেন্টের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত বিভিন্ন কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন।

এ ছাড়াও আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে এ রেজিমেন্টের সকল সদস্যের প্রতি আহ্বান জানান তিনি।

সেনাপ্রধান শফিউদ্দিন আহমেদ বক্তব্য শেষে বেলুন উড়িয়ে এবং কেক কেটে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট সেন্টারে তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন করেন। এরপর তিনি সেনাবাহিনী প্রধান বীর মিউজিয়াম গ্রাউন্ডে বীর ইউনিটসমূহের বিভিন্ন স্টলসমূহ পরিদর্শন করেন। পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত রশি টানা প্রতিযোগিতা, শারীরিক কসরত প্রশিক্ষণ, হিউম্যান পিরামিড এবং বাদ্যযন্ত্রের মূর্ছনা উপভোগ করেন।

উল্লেখ্য, সেনাবাহিনী প্রধান বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া, কমান্ড্যান্ট বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারসহ অন্যান্য ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *