রাজনীতি

দেশে দুর্ভিক্ষ চলছে: জি এম কাদের

সরকারি হিসাব মতে চার কোটির ওপরে মানুষ অনাহারে জীবন কাটাচ্ছে উল্লেখ করে সংসদে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, দেশে দুর্ভিক্ষ চলছে। আজ বুধবার (২০ মার্চ) দুপুরে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এ কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, দেশে এখন দুর্ভিক্ষ চলছে। যারা একটু অবস্থাসম্পন্ন, তাদেরই ধার করে চলতে হয়। যাদের স্বচ্ছলতা নেই, তাদের অবস্থা আরও খারাপ। অথচ সরকারের এসব চোখে পড়ে না।

তিনি বলেন, জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদ সবাইকে সুযোগ দিয়েছিলেন। নিজস্ব কোনো গোষ্ঠী তৈরি করেননি। যাদের স্বার্থে আঘাত লেগেছে, তারাই এরশাদকে ‘স্বৈরাচার’ বলে। এরশাদের আমলে ‘পিসকিপিং মিশন’-এ যখন সৈন্য পাঠানো হয়, তখন আওয়ামী লীগ-বিএনপি হরতাল করে এর বিরোধিতা করেছিল। সাধারণ মানুষ কখনও এরশাদের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়নি। তাই জনসাধারণ তাকে মনে রেখেছে।

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা আরও বলেন, বর্তমান সরকার বৈষম্য করেই যাচ্ছে। দেশে খাদ্য নিরাপত্তা নেই। অন্নসংস্থান করতেও ধারকর্য করতে হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের জন্মদিন আজ। তার ৯৫তম জন্মদিন উপলক্ষ্যে জি এম কাদেরের নেতৃত্বাধীন জাপার পক্ষ থেকে কুরআনখানি, মিলাদ মাহফিল ও আলোচনাসভাসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *