চট্টগ্রামপার্বত্য চট্টগ্রামরাজনীতি

পাহাড়ের প্রতিটি প্রান্তে সরকার উন্নয়ন করবে: বীর বাহাদুর

বান্দরবানের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পার্বত্য এলাকার প্রতিটি প্রান্তে আওয়ামীলীগ সরকার উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে এবং আগামীতে করে যাবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সমতলের মত পার্বত্য জেলাগুলোর ব্যাপক উন্নয়ন হচ্ছে এবং আগামীতে আরো উন্নয়ন হবে যার সুফল পাবে সাধারণ জনগণ।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে বান্দরবান সদরের রেইছা ইউনিয়নে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ৫কোটি টাকা ব্যয়ে রেইছা খাল পুনঃখনন ও সমিতির অফিস ঘর এবং ৪টি ওআরএস নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে সাবেক পার্বত্যমন্ত্রী ও ৩০০ নং আসনের বর্তমান সংসদ সদস্য বীর বাহাদুর ঊশৈসিং এমন মন্তব্য করেন।

এসময় তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে বান্দরবানের ৭টি উপজেলা ৩৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় ব্যাপক উন্নয়ন কার্যক্রম বাস্তাবায়িত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আজ গরিব ও অসহায় পরিবারের সদস্যরা দুগ্ধ ভাতা, বয়স্ক ভাতা এবং নানা সরকারি সেবা বিনামূল্যে পাচ্ছে। এসময় ৩০০নং আসনের বর্তমান সংসদ সদস্য বীর বাহাদুর ঊশৈসিং এমপি সরকারি সকল উন্নয়ন কাজে স্থানীয় জনপ্রতিনিধিদের আরো তদারকি বৃদ্ধি করা এবং সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউল ইসলাম মজুমদার বলেন, এই প্রকল্প বাস্তবায়িত হলে রেইচা এলাকার সাধারণ জনগণ অনেক বেশি উপকৃত হবে আর বর্ষা মৌসুমের পাশাপাশি শুষ্ক মৌসুমে পর্যাপ্ত পানি পাবে।

এসময় সদর উপজেলা প্রকৌশলী মো.মাহামুদুল হাসান, কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন মংপু মারমা, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন অংসাহ্লা মার্মা, রেইচা খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি বিরলাল তংঞ্চঙ্গ্যা, সাধারণ সম্পাদক শৈসিং মারমা, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল ইসলামসহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *