চট্টগ্রামশিক্ষা

বিদ্যালয় থেকে শিক্ষকদের বিদ্যান ব্যক্তি সৃষ্টি করতে হবে: কর্নেল অলি

এলডিপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, প্রাক্তন মন্ত্রী ডক্টর কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, বিদ্যালয় থেকে বিদ্যান ব্যক্তি সৃষ্টি করতে শিক্ষকদের ভূমিকা রাখতে হবে। রাজনীতি প্রত্যেক দল আলাদা মতবাদে পরিচর্যা করবে, কিন্তু রাজনৈতিক পরিবেশ থাকতে হবে দেশে। এই পরিবেশ সৃষ্টির জন্য আপনাদের এগিয়ে আসতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বিদ্যান ব্যক্তি বের হলে শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম ছড়িয়ে পড়বে, শিক্ষকেরা সম্মানিত হবে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) চন্দনাইশ পৌরসভা সদরস্থ ঐহিত্যবাহী জোয়ারা বিশ্বম্ভর চৌধুরী উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তী ও প্রাক্তন শিক্ষার্থী পরিষদের পূণর্মিলনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দিনব্যাপী বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি তিনকড়ি চক্রবর্তী। দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত উপ-সচিব দীলিপ চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন পৌরমেয়র মাহবুবুল আলম খোকা, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান এড. কামেলা খানম, যমুনা ব্যাংকের পরিচালক আবদুল জব্বার চৌধুরী, বার্জার পেইন্টের প্রধান নির্বাহী নাজিম উদ্দীন হেলালী, প্রতিষ্ঠাতার ছেলে গৌর চাঁদ চৌধুরী, ব্যবসায়ী জসিম উদ্দীন প্রমুখ।

আলোচনায় অংশ নেন প্রাক্তন শিক্ষার্থী ডা. মাহমুদুর রহমান, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ জুনু, এড. শাহাদত হোসেন, উৎপল রক্ষিত, এড. মো. দেলোয়ার হোসেন, মহিউদ্দীন, আরশাদ উল্লাহ, অধ্যাপক নুরুল আহাসান, আবদুস সবুর অপুসহ প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় ও উদ্বোধনী সংগীত পরিবেশনের পর প্রাক্তন, বর্তমান ও প্রয়াত শিক্ষকদের সম্মাননা প্রদান, ১৯৫২ থেকে ২০২৪ সাল পর্যন্ত প্রাক্তন শিক্ষার্থীদের পরিচিতি, আড্ডা, স্মরণিকা প্রকাশ, ঐতিহ্যবাহী চট্টগ্রামের মেজবান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *