চট্টগ্রাম

রং মিশিয়ে চা পাতা বিক্রি, লাখ টাকা জরিমানা

ইয়াং কনজুমার ফুড প্রোডাক্টসের প্রতিষ্ঠানের সিটিজি চা ব্রান্ডের চায়ের কারখানায় অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ চা বোর্ডের ভ্রাম্যমান আদালত। অভিযানে চায়ে রং মেশানোসহ নানা অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। উক্ত প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিলেও উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানার একে খান এলাকায় সিটিজি ব্যান্ডের কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন চা বোর্ডের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন। এসময় চা বোর্ডের ভূমি নিয়ন্ত্রণ কর্মকর্তা দিদারুল মওলা, বিপনন কর্মকর্তা আহসান হাবীবও উপস্থিত ছিলেন।

চা বোর্ডের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন বলেনম অভিযান পরিচালনাকালে চায়ে রং মেশানোর বিষয়টি হাতেনাতে প্রমাণ পেয়েছি আমরা। জিজ্ঞাসাবাদে মালিক ইউনুস মিয়া জানান, ফেসবুকে কালারের বিজ্ঞাপন দেখে তিনি কালার সংগ্রহ করেন। ঐ কালার (রং) ১৫ গ্রাম করে প্রথমে ৫ কেজি চায়ের সাথে মিশ্রিত করেন এরপর সেই ৫ কেজি চা ৫০ কেজি চায়ের সাথে ব্লেন্ডিং করে ফ্যানে শুকিয়ে প্যাকেটজাত করেন। ইউনুস মিয়া ২০২২ সাল থেকে চায়ের ব্যবসা করে আসছেন।

চোর্ডের উপ-সচিব রুহুল আমিন আরও জানান, ইউনুস মিয়ার প্যাকেট করার লাইসেন্সও নাই। নিজের দোষ স্বীকার করে ভোক্তার সাথে প্রতারণা করেছেন বলেও তিনি উল্লেখ করেন।

ভ্রাম্যমান আদালত এসময়ে তাকে ১ লাখ টাকা জরিমানা করে তার প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। সব চা জব্দ করা হয়।

ব্যবসার নামে প্রতারণার কারণে তার লাইসেন্স বাতিল করা হবে বলেও জানান রুহুল আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *