চট্টগ্রামরাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ায় প্রবাসীর নির্মাণাধীন ঘরে অগ্নিসংযোগের অভিযোগ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় এক প্রবাসীর নির্মাণাধীন ঘরে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার রাত ২টার দিকে উপজেলার পোমরা ইউনিয়নের আজিমনগর এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ বিষয়ে ভুক্তভোগী প্রবাসী মো. তারেক অভিযোগ করে জানান, তার মায়ের স্বপ্ন ছিল একটা পাকা বাড়ি করবেন। তাই তিনি এবং তার ভাইয়েরা মিলে পাশের আজিমনগর নামক এলাকায় একটি জায়গা কিনে পাকা বাড়ির কাজ শুরু করেছেন এবং বর্তমানে ছাদ ঢালাইয়ের কাজও শেষ হয়েছে। কিন্তু গতকাল রাতে এই ঘরে অগ্নিসংযোগ করে কে বা কারা।

অগ্নিসংযোগ কারার কারণ হিসেবে তিনি বলেন, সেখানে যেহেতু বিদ্যুৎ ও চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হওয়ার মতো কোনো কারণ নেই, তাই তিনি ধারণা করছেন কেউ পরিকল্পিতভাবে কেরাসিন কিংবা পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দিয়েছে। এতে তাদের ঘরের কাজে ব্যবহৃত ছাদ ঢালাইয়ের বাঁশ ও কাঠ পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন টিম লিডার জাহেদুর রহমান বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই এবং আগুন নির্বাপন করি। এ সময় ভুক্তভোগীদের প্রায় ৫০ হাজার টাকা পরিমাণের বিভিন্ন জিনিসপত্র ক্ষতি হয়েছে এবং প্রায় ৫ লক্ষাধিক টাকার বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করতে সক্ষম হই আমরা।

আগুনের সূত্রপাতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যেহেতু বিদ্যুৎ ও চুলা থেকে আগুন লাগার সম্ভাবনা নেই সেহেতু ধারণা করা হচ্ছে বিড়ি অথবা সিগারেটের জ্বলন্ত অবশিষ্ট অংশ থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *