চট্টগ্রামফটিকছড়ি

‘সুশিক্ষিত যুবসমাজই সমাজ পরিবর্তনের হাতিয়ার’

চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আনোয়ার পাশা বলেছেন, সুশিক্ষিত যুবসমাজই সমাজ পরিবর্তনের অন্যতম হাতিয়ার। করোনা মহামারিতে সমাজের অলিতে গলিতে মানবিক ও স্বেচ্ছাসেবী যুব সংগঠনের পদচারণা আমাদের নতুন করে বাঁচার স্বপ্ন দেখিয়েছে। সরকার যুব উন্নয়নের জন্য প্রতিটি উপজেলায় প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। যাতে প্রশিক্ষিত যুবসমাজ দক্ষ জনশক্তিতে পরিণত হয়ে সমাজ ও রাষ্ট্রের হাল ধরতে পারে। ধর্মপুরের নব প্রত্যয় সংগঠন করোনাকাল থেকে এই অঞ্চলে মানবিকতার আলোক প্রজ্জ্বলন করছে। আমাদের সকলের উচিত তাদের সার্বিক সহযোগিতা করা।

তিনি শুক্রবার বিকেলে ফটিকছড়ির ধর্মপুরে সেচ্ছাসেবী সংগঠন ‘নব প্রত্যয়’র উদ্যােগে ইফতার, ঈদ সামগ্রী, হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নব প্রত্যয়ের উপদেষ্টা ও অর্থোপেডিক সার্জন ডা. মোহাম্মদ মহসিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. তানভীর আহমেদ সিদ্দিকী, ধর্মপুর ইউপি চেয়ারম্যান কাজী মাহমুদুল হক, ফটিকছড়ি উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. সোলাইমান আকাশ, ভূমি কর্মকর্তা মো. শফিউল আলম।

সংগঠনের সভাপতি হাসান উল্লাহ ও সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম আরিফের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সম্প্রযুগের সাবেক সাধারণ সম্পাদক রায়হান মাহমুদ শিমুল, হাজী ইদ্রিস, আবদুল খালেক, এরশাদ উল্লাহ, ডা. দিদারুল আলম, মাসুদুল ইসলাম মাসুদ, রোহান, সাজ্জাদ, আবিদ, ফযসাল, মোরশেদ, সিফাত, রোমান, মিনহাজ, আজম, সাঈদ প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *