চট্টগ্রাম

স্কুল থেকে সামশুলের নির্বাচনী ক্যাম্প সরানোর নির্দেশ

পটিয়ায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর নির্বাচনী ক্যাম্প সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে উপজেলা নির্বাচন অফিস।

তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে উপজেলার ছনহরা ইউনিয়নের মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ক্যাম্পটি করেন।

বুধবার বিকেলে ওই নির্বাচনী ক্যাম্পের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ফলে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

পটিয়া সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভুইয়া জনি বিষয়টি অবগত হয়েছেন বলে জানান।

স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে অংশগ্রহণ করছে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী ফ্রন্ট, ইসলামিক ফ্রন্ট, বিএনএফ, স্বতন্ত্র প্রার্থীসহ ৯ জন প্রার্থী। এরমধ্যে উপজেলার ছনহরা ইউনিয়নের মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষে একটি নির্বাচনী ক্যাম্প তৈরি করা হয়েছে। স্কুলের প্রবেশ পথে পোষ্টার লাগানো ছাড়াও স্কুল মাঠে বিশাল এলাকাজুড়ে প্যান্ডেল করা হয়েছে, যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন।

ছনহরা ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মোহাম্মদ ইউনুছ জানিয়েছেন, সরকারি স্কুলের নির্বাচনী ক্যাম্প করার কারণে বিদ্যালয়ে ভর্তি কার্যক্রমে বিঘ্নসহ শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ওসমান আলমদার, আরিফ আলমদার নির্বাচনী ক্যাম্পটি স্থাপন করেন। এলাকাটি হিন্দু অধ্যুষিত হওয়ার কারণে তাদের ভয়ে কেউ মুখ খুলছেন না।

পটিয়া উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভুইয়া জনি জানিয়েছেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো প্রার্থীর নির্বাচনী ক্যাম্প করার সুযোগ নেই। ইতোমধ্যে ছনহরা মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশ পথ ও মাঠে যে ক্যাম্পটি করা হয়েছে তা সরিয়ে নিতে নোটিশ জারি করা হয়েছে। যদি ক্যাম্পটি সরিয়ে না নেওয়া হয় তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *