অর্থনীতি

এবার চালের কর্পোরেট ব্যবসায়ীদের ডাকবেন খাদ্যমন্ত্রী

চালের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে গতকাল ধান-চালের আড়তদারদের সঙ্গে বৈঠক করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এবার কর্পোরেট ব্যবসায়ীদের ডাকবেন তিনি।বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সচিবালয়ে খাদ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান খাদ্যমন্ত্রী।

অবৈধ মজুতের বিষয়ে খাদ্যমন্ত্রী বলেন, আমার নির্বাচনী এলাকা নওগাঁ থেকে অভিযান শুরু করেছি। ইউএনও-ওসি গিয়ে অনেক প্রতিষ্ঠান সিলগালা করেছেন, জরিমানা করেছেন। আগামী দুই একদিনের মধ্যে কর্পোরেটদের ডাকব। তাদের সঙ্গেও একই বিষয়ে কথা হবে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে কৃষি, বাণিজ্য এবং খাদ্য মন্ত্রণালয় এক সঙ্গে কাজ করছে। তারপরও আপনাদের সহযোগিতা চাই। আর সব সময় যদি বলা হয় দাম বাড়ছে, দাম বাড়ছে এতে ব্যবসায়ীরা উৎসাহিত হন।

তিনি বলেন, আপনারা অনেকেই প্রচার করেছেন মন্ত্রী মুখে কুলুপ এঁটেছেন। আমি কুলুপ এঁটে থাকব কেন? আমি মনে করি এটা খুব খারাপ একটি ভাষা। আমি কোনোদিন সম্মানিত সাংবাদিকদের কাছে এ ধরনের ভাষা ব্যবহারের আশা করি না। আর আমি সে ধরনের লোকও না। আমারও একটা ব্যক্তিত্ব আছে। এ ভাষাগুলো পরিহারের অনুরোধ করছি।

মন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের নানামুখী তৎপরতার কারণে চালের দাম কমে গেছে। আপনারা খোঁজ নিয়ে দেখতে পারেন। আশা করি, দ্রুতই চালের দাম আবারও সহনীয় পর্যায়ে চলে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *