দেশজুড়ে

ফেসবুকে সখ্য গড়ে অপহরণ, কলেজছাত্রীসহ গ্রেপ্তার ৫

রংপুরে সামাজিক যোগাযোগমাধ্যমে সখ্য গড়ে তুলে একটি বেসরকারি কোম্পানীর কর্মকর্তাকে অপহরণ ও মোটা অংকের টাকা আত্মসাতের মামলায় এক কলেজ ছাত্রী ও তার ৪ সহযোগীকে গ্রেফতার করেছে সদরের কোতয়ালী থানা পুলিশ। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মামলা ও প্রাথমিক তদন্তের উদ্ধৃতি দিয়ে কোতয়ালী থানার ওসি বজলুর রশীদ জানান, ২ মাস আগে সদর উপজেলার ইশ্বরপুর শালমাপা এলাকার এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী মারিয়া চৌধুরীর সাথে ফেসবুকে পরিচয় হয় সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের রংপুর বিভাগীয় এরিয়া ম্যানেজার শামস আল আরেফিন হাদীর। এরপর ম্যাসেঞ্জারে যোগাযোগের মাধ্যমে সখ্যতা বাড়তে থাকে তাদের। তবে হাদীকে বড় ভাই হিসেবে সম্বোধন করতেন মারিয়া।

ওসি আরও জানান, সখ্যতার সূত্রে মারিয়া মঙ্গলবার সকাল ১১টায় হাদীকে রংপুর মহানগরীর কেরানীপাড়া চৌরাস্তার আইডিয়াল নার্সিং ইন্সটিউটের সামনে দেখা করার কথা বলে। ওই সময়ে হাদী অফিসের টয়োটা করোলা ফাইলডার-২০১৪ গাড়ি (ঢাকা মেট্রো-গ-২৮-৭২১১) নিয়ে যায়। সেখানে পৌঁছালে মারিয়া তার সহযোগী জাহাঙ্গীর আলম, মাসুদ রানা, শিহাব শাহরিয়ার, তুষার ইসলামকে নিয়ে জোরপূর্বক হাদীকে গাড়িতে উঠায়।

মারিয়ার সহযোগী তুষার গাড়ির নিয়ন্ত্রণ নিয়ে বদরগঞ্জে এলাকায় নিয়ে যায়। এসময় হাদির কাছ থেকে তারা ৫ লাখ টাকা দাবি করে। না দিলে মারিয়ার সাথে অবৈধ সম্পর্ক আছে বলে প্রকাশ করে দেয়ার হুমকি দেয়। এসময় তারা হাদির সাথে থাকা দুটি ব্যাংকের ক্রেডিট কার্ড, এনআইডি, অফিসের পরিচয়পত্র, ব্যক্তিগত ছবিসহ বিভিন্ন তথ্য মোবাইলের মাধ্যমে সিন্ডিকেটের অন্যান্য জায়গায় প্রেরণ করে। এসময় হাদির ফোনের পাসওয়ার্ড জোরপূর্বক নিয়ে তার অনলাইন ব্যাংকিংয়ের অ্যাকাউন্টের টাকা ‍উত্তোলনের চেষ্টাও করে তারা।

পথিমধ্যে টাকা বের করার জন্য সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের লাহিড়ীর হাট এলাকায় গাড়ির গতি কমালে হাদী সেখান থেকে কৌশলে নেমে টহলরত ‍পুলিশকে খবর দেয়। পুলিশ তাৎক্ষণিকভাবে মারিয়া ও তার ৪ সহযোগী তরুণকে গ্রেফতার করে। এ ঘটনায় হাদী বাদি হয়ে মামলা করলে বুধবার দুপুরে মারিয়াসহ ৫ জনকে আদালাতের মাধ্যাম কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, পুলিশের তদন্ত সূত্র জানায়, রংপুরে মারিয়ার মতো কয়েকটি সিন্ডিকেট গ্রুপ রয়েছে। তবে এসব নারীদের সাথে সমাজের প্রভাবশালীদের সখ্যতা থাকায় তারা এখন বেপরোয়া। এদের ব্যপারে অনেক তথ্য রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে। যথাসময়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবেও বলে জানায় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *