চট্টগ্রাম

রাউজানে অগ্নিকাণ্ডে পুড়েছে ৫ দোকান

চট্টগ্রামের রাউজানে আবারও দোকানে আগুন লাগার ঘটনা ঘটেছে। আজ শুক্রবার বিকালে উপজেলার নোয়াপাড়া পথের হাটের পশ্চিম প্রান্তে এই অগ্নিকাণ্ডের ঘটনা সংগঠিত হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হলেন, ফার্নিচার দোকান স্বত্ত্বাধিকারী মো. বাহাদুর, গ্রীল ওয়ার্কশপের স্বত্ত্বাধিকারী মোহাম্মদ লোকমান হাকিম, খাবার হোটেলের স্বত্ত্বাধিকারী মো. নাছের, নারকেলের গোদামের স্বত্ত্বাধিকারী মোহাম্মদ সজিব।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিকালে হঠাৎ আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। কালুরঘাট ফায়ার সার্ভিসে খবর দিলে দমকল বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। ততক্ষণে একে একে ৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

আগুন নিয়ন্ত্রণে কাজ করার সুবিধার্থে চট্টগ্রাম-কাপ্তাই সড়কে যানচালাচল বন্ধ রাখা হয়, বন্ধ করে দেওয়া হয় বিদ্যুৎ সংযোগও। আগুন নিয়ন্ত্রণের পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়। কালুরঘাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন কর্মকর্তা মো. বাহার উদ্দিন বলেন, সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে এনে আশপাশের বহু ব্যবসায় প্রতিষ্ঠান রক্ষা করতে সক্ষম হয়েছি। অগ্নিকাণ্ডের সূত্রপাত ও ক্ষয়-ক্ষতির পরিমাণ সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

এর আগে গত বৃহস্পতিবার ভোররাতে উপজেলার রমজান আলী হাটে একটি গুদামসহ ৯ ব্যবসায় প্রতিষ্ঠানে আগুন লাগার ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *