চট্টগ্রামলোহাগাড়া

লোহাগাড়ায় ১৬টি দোকান আগুনে পুড়ে ছাই

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়ায় আগুনে ১৬টি দোকানপাট পুড়ে ছাই হয়ে গেছে।

মঙ্গলবার (৫ মার্চ) ভোর পৌনে ৪টার দিকে মনু ফকিরহাট বাজারে এ ঘটনা ঘটে। এতে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে মিজানুর রহমানের একটি মুরগির দোকান, জসীমের মুরগির দোকান, নাজিম উদ্দীন ও আবদুল হাফেজের দুটি চায়ের দোকান, আমিনের ভাতঘর, কর্মকারের দোকান, ইউসুফের পান-সুপারির দোকান, আমিনের জেনারেটরের দোকান, সিএনজি চালক সমিতির অফিস, মফিজুর রহমানের সবজীর দোকান, খোকন বড়ুয়ার শুটকির দোকান, পরিমল শীলের সেলুনের দোকান, শাহ আলমের মুদির দোকান, আবদুর রহিমের গোডাউন ও একটি কামারের দোকান রয়েছে।

মনু ফকিরহাট বাজারের ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ও ইউপি সদস্য রফিক উদ্দিন একুশে পত্রিকাকে বলেন, ভোরে চা দোকান থেকে প্রথম আগুনের সূত্রপাত হয় বলে জেনেছি। বাজারের নৈশপ্রহরী প্রথম এই ঘটনা দেখতে পান।

পরে সেই আগুন মুহূর্তের মধ্যে আশপাশে থাকা অন্য দোকানে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে এসে ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থল পরিদর্শন করেছেন বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া।

লোহাগাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রুবেল আলম একুশে পত্রিকাকে বলেন, বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছি। চা দোকান থেকে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে আমরা জানতে পেরেছি। এতে ১৬টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তাধীন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ইনামুল হাসান একুশে পত্রিকাকে বলেন, খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যানকে পাঠিয়েছি। আমি এখন ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *