চট্টগ্রাম

সাংবাদিক তৌফিকের বাড়িতে সন্ত্রাসী হামলা, সিইউজের নিন্দা

চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য হোসাইন তৌফিক ইফতিখারের গ্রামের বাড়িতে সন্ত্রাসী হামলা ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন সিইউজে নেতৃবৃন্দ। তাঁরা অবিলম্বে ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের মুখোমুখি করার জন্য প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন।

এক বিবৃতিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, কালো মুখোশ পরিহিত সন্ত্রাসীরা বুধবার (১৭ এপ্রিল) দিবাগত রাতে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মাদার্শা গ্রামে হোসাইন তৌফিক ইফতিখারের বাড়িতে ঢুকে কেয়ারটেকারের হাত-পা বেঁধে মালপত্র লুটপাট করে। এ সময় তারা কেয়ারটেকারের কাছে সাংবাদিক তৌফিকের অবস্থানও জানতে চায়।

তিনি বাড়িতে নেই—এমন কথা জানার পরও তারা প্রতিটি কক্ষ তল্লাশি করে। এমন ঘটনা অত্যন্ত উদ্বেগজনক এবং সাংবাদিক তৌফিক ও তাঁর পরিবারের নিরাপত্তার জন্য বড় ধরনের হুমকিস্বরূপ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এটাকে স্রেফ একটি ডাকাতির ঘটনা বিবেচনা করে উড়িয়ে দেওয়া যায় না। এর পেছনে স্বার্থান্বেষী ও প্রভাবশালী কোনো মহলের হাত রয়েছে কিনা তা খতিয়ে দেখার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তাঁরা।

ঘটনার দুই দিনেও সন্ত্রাসীরা গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে সিইউজে নেতারা বলেন, তাৎক্ষণিকভাবে ঘটনাটি পুলিশকে অবহিত করা হয় এবং পুলিশের কাছে লিখিত অভিযোগও দেওয়া হয়। কিন্তু দুই দিনেও কেউ গ্রেপ্তার না হওয়া অত্যন্ত দুঃখজনক। তাঁরা অবিলম্বে ঘটনায় জড়িতদের শনাক্ত করে তাদের গ্রেপ্তারের জন্য জোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *