খেলা

এভারটনের কাছে অবিশ্বাস্য হার লিভারপুলের

এটি খুবই হতাশাজনক, ম্যাচ শেষে এমনটিই বলেছিলেন লিভারপুলের অধিনায়ক ভির্গিল ফন ডাইক। নিরেট সত্যিটাই বলেছেন অলরেড অধিনায়ক। এভারটনের মতো দলের কাছে আসলেই এমন হার মানা যায় না। কিন্তু বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের মার্সিসাইড ডার্বিতে এভারটনের কাছে ২-০ গোলে অবিশ্বাস্যভাবে হেরে গেছে লিভারপুল।

হতাশাজনক হারে শিরোপার দৌড়ে সবার আগে থাকা আর্সেনালকে ছুঁয়ে ফেলার দারুণ সুযোগ হাতছাড়া করেছে লিভারপুল। ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের টেবিলে দ্বিতীয়স্থানে আছে লিভারপুল। আর সমান ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আর্সেনাল। গতকালের ম্যাচে জিততে পারলে গোটা ৩ পয়েন্ট নিয়ে আর্সেনালতে ছুঁতে পারতো ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

অপরদিকে তাদের থেকে ২ ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

এই ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে এভারটন। ম্যাচের ৬ মিনিটে একটি পেনাল্টিও পেয়ে যায় অতিথি দল। তবে ভিএআর চেকে সেই সিদ্ধান্ত বাতিল করে অফসাইড দেন রেফারি। অফসাইডে ধরা পড়েন কালভার্ট লিউইন।

২৭ মিনিটে লিভারপুলের দর্শকদের স্তব্ধ করে দেন এভারটনের জারাড ব্রান্থওয়েট। জ্যাক হ্যারিসনের অ্যাসিস্টে লিভারপুলের জালে বল জমা করেন তিনি। বল ক্লিয়ার করার কয়েকটি সুযোগ পেয়েও ব্যর্থ হয় লিভারপুলের রক্ষণভাগ। সেই কাজে লাগায় এভারটন। ২০২১ সালের পর এই প্রথম লিভারপুলের বিপক্ষে গোল করলো এভারটন।

৫৮ মিনিটে দ্বিতীয় গোল হজম করে লিভারপুল। কর্নার কিক থেকে লাফিয়ে হেড দিয়ে গোল করেন এভারটনের লিউইন। এতে ২-০ ব্যবধানে এগিয়ে সফরকারী দল। ম্যাচে ৭৭ শতাংশ বলের দখল নিজেদের কাছে রাখলেও একটি গোলও শোধ করতে পারেনি লিভারপুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *