অন্যান্য

দুদিনে স্বর্ণের দাম কমলো ৫২৩৭ টাকা

দাম কমার একদিন পর আবারও কমানো হলো স্বর্ণের দাম। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের ভরিপ্রতি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ২ হাজার ৯৯ টাকা কমিয়ে ১ লাখ ১৪ হাজার ১৯১ টাকা নির্ধারণ করা হয়েছে। এ নিয়ে দুই দিনে স্বর্ণের দাম মোট ৫ হাজার ২৩৭ টাকা পর্যন্ত কমেছে।

বুধবার (২৪ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস)। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমার পরিপ্রেক্ষিতে এ দাম কমানো হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৯৯৫ টাকা কমিয়ে ১ লাখ ৯ হাজার টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ৭১৪ টাকা কমিয়ে ৯৩ হাজার ৪২৯ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম এক হাজার ৩৭৭ টাকা কমিয়ে ৭৫ হাজার ২০৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, স্বর্ণের দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

সবশেষ, গতকাল মঙ্গলবার স্বর্ণের দাম ৩১৩৮ টাকা কমিয়ে ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা নির্ধারণ করা হয়েছিল। যা এর আগে ছিল ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *