খেলা

দ্রুত উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

সিরিজ নির্ধারণী ম্যাচে আগে ব্যাট করতে নেমে জানিথ লিয়ানাগের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে ২৩৫ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করে শ্রীলঙ্কা। লক্ষ্য তাড়ায় তানজিদ তামিম ও এনামুল হক বিজয়ের উদ্বোধনী জুটিতে ভালো জবাব দেয় বাংলাদেশ। দু’জনের উদ্বোধনী জুটি থেকে ৫০ রান। এরপর ৬ রানের মধ্যে দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সাজঘরে ফেরেন বিজয় ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার দেয়া ২৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দেখেশুনে করেন বিজয়। তবে আরেক প্রান্তে চার-ছক্কার ফুলঝুড়ি ছোটান তানজিদ হাসান। ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন সৌম্য সরকার। ইনিংস শেষে জানা গেছে কাঁধে চোট পেয়েছেন টাইগার ওপেনার। তার পরিবর্তে ওপেন করতে নামেন কনকাশন বদলি তানজিদ হাসান তামিম। সুযোগ পেয়েই সেটা দারুণভাবে কাজে লাগিয়েছেন তিনি।

নবম ওভারে লাহিরু কুমারার অফ স্টাম্পের বাইরের ডেলিভারি হাওয়ায় ভাসিয়ে ড্রাইভ করেন এনামুল হক। কিন্তু ত্রিশ গজ পার করতে পারলেন না। কভারে লাফিয়ে উঠে দারুণ ক্যাচ নিলেন আভিশকা ফার্নান্দো।২২ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন বিজয়। এনামুল হক বিজয়ের পর নাজমুল হোসেন শান্তকেও আউট করেছেন লাহিরু কুমারা। তার বেরিয়ে যাওয়া বলে খোঁচা মেরে উইকেটের পেছনে ক্যাচ দেন বাংলাদেশ অধিনায়ক। ৫ বলে ১ রান করে আউট হন তিনি। ৫৬ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

তবে তাওহিদ হৃদয়কে সঙ্গী করে তৃতীয় উইকেট জুটিতে দারুণ লড়াই চালিয়ে যাচ্ছেন তানজিদ তামিম। কনকাশন বদলি হিসেবে নেমে হঠাৎ পাওয়া সুযোগ দারুণভাবে কাজে লাগালেন তরুণ ব্যাটার। চমৎকার ব্যাটিংয়ে ৫১ বলে পূর্ণ করেন ৫০ রান। ১৫ ম্যাচের ক্যারিয়ারে তানজিদের দ্বিতীয় ফিফটি এটি। তার ব্যাটে রান তাড়ায় ভালো শুরু পেয়েছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত, ১৬ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৭৮ রান। তানজিদ ৫২ বলে ৫০ ও তাওহিদ হৃদয় ১৭ বলে ১৩ রানে অপরাজিত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *