চট্টগ্রাম

ফটিকছড়িতে অবৈধ কার্যকলাপ, তিন প্রতিষ্ঠান সিলগালা

ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউনিয়নের হেয়াকো বাজার যেন অবৈধ কার্যকলাপের স্বর্গরাজ্য। এবার অসামাজিক কার্যকলাপের জন্য ঈশা গেস্ট হাউজ, ট্রাক ও কাভার্ডভ্যান থেকে চাঁদাবাজির জন্য হেয়াকো বাজার ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতি এবং সিএনজি সমিতি নাম দিয়ে অবৈধভাবে প্রতি গাড়ি থেকে টাকা আদায় করায় তাদের অফিসও বন্ধসহ মোট ৩টি অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট চালিয়ে প্রতিষ্ঠানগুলো সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ মার্চ) সকালে উপজেলার হেয়াকো বাজারে এসব অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরী।

জানা যায়- হেয়াকো বাজারে আলী আক্কাছ ভুট্টোর মালিকানাধীন প্রতিষ্ঠান ঈশা গেস্ট হাউস ইতিপূর্বে উপজেলার সহকারী কমিশনার ভূমি এটিএম কামরুল ইসলাম কর্তৃক সিলগালা করা হলেও পিছনের পকেট গেট খুলে অসামাজিক কার্যকলাপের জন্য ভাড়ায় ব্যবহারের প্রমাণ পাওয়ায় পুনরায় সকল প্রবেশ পথগুলি বন্ধ করে সিলগালা করে দেওয়া হয়। এসময় অবৈধ কার্যকলাপে যুক্ত কাউকে না পাওয়ায় মালিক আলী আকাছ ভুট্টোকে সতর্ক করে দেওয়া হয়।

এরপর হেয়াকো বাজার ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতি মহাসড়কে অবৈধভাবে সকল ট্রাক ও কাভার্ডভ্যানে বিভিন্ন হারে চাঁদা তোলায় তাদের অফিস বন্ধ করে দেওয়া হয়।

শেষে হেয়াকো বাজারে চট্টগ্রাম থেকে আগত সিএনজি সমিতি নাম দিয়ে অবৈধভাবে প্রতি গাড়িতে ১৫ টাকা করে আদায় করায় তাদের অফিসও বন্ধ করে সিলগালা করা হয়।

ইউএনও মোজাম্মেল হক চৌধুরী জানান-কাউকে কোন জরিমানা করা না হলেও এসময় সংশ্লিষ্ট সমিতির সাথে যুক্তদের ভবিষ্যতের জন্য সতর্ক করে দেওয়া হয়। এ ধরনের মোবাইল কোর্ট ভবিষ্যতে চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *