চট্টগ্রামমীরসরাই

বঙ্গবন্ধু শিল্পনগর থেকে সীতাকুণ্ড সড়কে বিআরটিসির বাস চালু

মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর সড়কে পরীক্ষামূলক বিআরটিসি বাস সার্ভিস চালু হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন শিল্প অঞ্চলের জিরো পয়েন্ট থেকে ৩৪ কিলোমিটার সড়কে সীতাকুণ্ড এবং বারইয়ারহাট পর্যন্ত সাধারণ যাত্রী ও শিল্প অঞ্চলের শ্রমিকদের জন্য এ সার্ভিস চালু করেছে।

রোববার বিকাল ৪টায় শিল্প অঞ্চলের অফিস ছুটি হলে জিরো পয়েন্ট থেকে শ্রমিকদের নিয়ে সাজানো দুটি দ্বিতল বিআরটিসি বাস বারইয়ারহাট এবং সীতাকুণ্ডের উদ্দেশে যাত্রা করে।

এসময় উপস্থিত ছিলেন- বিআরটিসি বাস ডিপো সোনাপুর নোয়াখালীর ম্যানেজার অপারেশন মো. ওমর ফারুক মেহেদী, বেপজার পরিচালক (কমার্শিয়াল) মো. মাসুদ পারভেজ সহ কর্মকর্তারা। তারা যাত্রীদের শুভেচ্ছা জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্প অঞ্চলের জিরো পয়েন্ট থেকে ৩৪ কিলোমিটার সড়কে এই প্রথম বাস সার্ভিস পেয়ে উচ্ছ্বসিত যাত্রীদের মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি হয়। এই প্রথম বিআরটিসি বাস সার্ভিস চালুর খুশিতে সড়কের দুপাশে সাধারণ উৎসুক মানুষ হাত নেড়ে শুভেচ্ছা জানান যাত্রীদের। শিল্পায়ন অঞ্চলের জিরো পয়েন্ট থেকে দুটি দ্বিতল বিআরটিসি বাস সীতাকুণ্ড এবং বারইয়ারহাট রুটে যাতায়াত করবে।

এ বিষয়ে বিআরটিসি পরিবহনের ম্যানেজার অপারেশন (বিআরটিসি বাস ডিপো সোনাপুর নোয়াখালী) মো. ওমর ফারুক মেহেদী জানান, শিল্প অঞ্চলের অনেকগুলো প্রতিষ্ঠান চালু হয়েছে। এখানে শতশত শ্রমিক চাকরি করে। তাদের যাতায়াত সুবিধা নিশ্চিত করতে বিআরটিসি কর্তৃপক্ষ বাস সার্ভিস চালুর সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, রোববার বিকেল থেকে শিল্প অঞ্চলের জিরো পয়েন্ট থেকে সীতাকুণ্ড এবং বারইয়ারহাট সড়কে প্রথম বিআরটিসি বাস সার্ভিস পরীক্ষামূলক সার্ভিস শুরু হয়েছে। বিআরটিসি বাস নির্ধারিত রুটে চলাচলের সময় সরকার নির্ধারিত ভাড়া পরিশোধ করে যেকোনো যাত্রী উঠতে পারবে।

বেপজার পরিচালক (কমার্শিয়াল) মো. মাসুদ পারভেজ জানান, শিল্প অঞ্চলের শ্রমিক কর্মকর্তা কর্মচারীদের বহুল কাঙ্ক্ষিত বিআরটিসি বাস সার্ভিস চালু হলো। অফিস টাইম অনুযায়ী সকাল-বিকাল ২ বার সার্ভিস দিবে। চাহিদা বিবেচনা করে পরবর্তীতে বিআরটিসি কর্তৃপক্ষ বাস সংখ্যা এবং যাতায়াতের সময় ঠিক করবেন। এখন থেকে শিল্প অঞ্চলের যাতায়াত সমস্যা থাকবে না।

বেপজার প্রকল্প পরিচালক মোহাম্মদ এনামুল হক জানান, এখন থেকে শিল্প অঞ্চলের শ্রমিকদের যাতায়াত সুবিধা পাবে। ভবিষ্যতে চাহিদা বিবেচনা করে বাস সংখ্যা এবং টিপ সংখ্যা বাড়ানো হবে।

এ বিষয়ে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন, বঙ্গবন্ধু শিল্পনগর এলাকায় ১০ হাজারের বেশি কর্মকর্তা-কর্মচারী কর্মরত। তাদের যাতায়াতে পরিবহণ সংকট দিন দিন বেড়ে যাচ্ছে। তাই শিল্পনগর থেকে সীতাকুণ্ড এবং বারইয়ারহাট পর্যন্ত বাস সার্ভিস চালুর উদ্যোগ সময়োপযোগী।

মিরসরাই এক্সপ্রেসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সেলিম জানান, চট্টগ্রাম সদরের কদমতলী থেকে বারইয়ারহাট পর্যন্ত তাদের বাস সার্ভিস চালু রয়েছে। শিল্পনগরের শ্রমিকদের সুবিধার্থে জোন এক্সপ্রেস নামে বাস সার্ভিস চালুর কথা ভাবছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *