পার্বত্য চট্টগ্রাম

বাঘাইছড়িতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

“দুর্যোগ প্রস্তুতিতে লড়বো স্মার্ট সোনার বাংলা গড়বো” এই প্রতিপাদ্যে রাঙামাটির বাঘাইছড়িতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১০টায় বাঘাইছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বাস্তবায়নে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গণ হতে একটি র‍্যালী শুরু হয়ে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এসে আলোচনা সভায় মিলিত হয়।

সহকারী কমিশনার (ভূমি) মাহফুজুর রহমান এর সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ ইশতিয়াক আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী রুসু খীসা, মারিশ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আপন চাকমা প্রমুখ।

সামাজিক সংগঠন হৃদয়ে বাঘাইছড়ির প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান সোহাগ এর সঞ্চালনায় বক্তারা তাদের বক্তব্যে বলেন, বর্তমানে দুর্যোগ মোকাবেলায় সরকারের ব্যপক প্রস্তুতি রয়েছে। শুধু প্রয়োজন অধিক জনসচেতনতা, বিশেষ করে আকস্মিক বন্যায় দ্রুত আশ্রয় কেন্দ্রে যেতে হবে, পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষরোপণ করতে হবে, বজ্রপাতের সময় নিরাপদ স্থানে চলে যেতে হবে।

বাঘাইছড়িতে অতি বৃষ্টিতে বন্যায় প্লাবিত হয় আর বন্যায় পানিতে ডুবে শিশু মৃত্যুর হার কমাতে শিশুদের সাতার সেখানোর বিষয়ে সভায় গুরুত্বারোপ করা হয়।

দুর্যোগ প্রস্তুতি দিবসে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আলোচনা সভায় অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *