চট্টগ্রামসন্দ্বীপ

সন্দ্বীপে যাতায়াতের অসুবিধা, প্রধানমন্ত্রী আশ্বস্ত করলেন সি-ট্রাকের

সন্দ্বীপের যাতায়াতের অসুবিধার কথা শুনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্বস্ত করেছেন সি-ট্রাক বা ভালো ল্যান্ডিং স্টেশন তৈরির বিষয়ে। সন্দ্বীপ উপজেলার পূর্ব সন্দ্বীপ উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় আওয়ামী লীগের প্রার্থী ও কয়েকজন ভোটার তাঁদের বক্তব্যে যাতায়াত অসুবিধার কথা তুলে ধরেন।

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনের নৌকার প্রার্থী মাহফুজুর রহমান মিতা বলেন, সন্দ্বীপবাসী আপনার কাছে কৃতজ্ঞ। ১২ বছর পর আপনি সন্দ্বীপবাসীর সাথে সংযুক্ত হয়েছেন। আপনার মাধ্যমে আলোকিত সন্দ্বীপ পেয়েছি। সন্দ্বীপবাসীকে অভূতপূর্ব উন্নয়ন দিয়েছেন। আগামী দিনে মূল ভূখন্ডের সাথে সন্দ্বীপের সংযোগ চাই। আমরা একটা সেতুর স্বপ্ন আপনাকে নিয়ে দেখতে চাই।

সন্দ্বীপ এবি কলেজের শিক্ষার্থী মো. আরাফাত জনসভাস্থল থেকে প্রধানমন্ত্রীকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনি সাবমেরিন কেবলের মাধ্যমে আমাদের বিদ্যুৎ দিয়েছেন, বেড়িবাঁধের ব্যবস্থা করে দিয়েছেন, একটি মডেল মসজিদ আর জাহাজের ব্যবস্থা করে দিয়েছেন। আমি যে প্রতিষ্ঠানে পড়াশোনা করি, ওই কলেজে আপনি ৬ তলা ভবনের ব্যবস্থা করে দিয়েছেন। আমাদের একটাই চাওয়া, আমাদের যে নৌ পথের ব্যবস্থা, এই নৌ পথ যেন সড়কপথ হয়।

প্রধানমন্ত্রী বলেন, আমি জানি যোগাযোগের অসুবিধা, ওখানে সী-ট্রাক বা ভালো একটি ল্যান্ডিং স্টেশন আমরা তৈরি করে দিব। যাতে চলাচলের অসুবিধা না হয়, আমরা ভালো যোগাযোগ ব্যবস্থা করে দেব।

প্রধানমন্ত্রী বলেন, ‘সন্দ্বীপবাসীসহ সংগঠনের নেতাকর্মী সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা। ৭ জানুয়ারি নির্বাচনে সবাই নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের প্রার্থীকে নির্বাচিত করে আপনাদের সেবা করার সুযোগ দিন। এটাই চাই সন্দীপবাসীর কাছে। আর আশ্রয়হীন, ভূমিহীন, যাদের ঘরবাড়ি তৈরি করে দিয়েছি এখন আর গৃহহীন নেই। এখন তারা ঘরের মালিক। আর বাচ্চাদের শিক্ষার ব্যবস্থা, চিকিৎসার ব্যবস্থা এবং মেয়েদের কিছু কর্মসংস্থানের ব্যবস্থা করা দরকার, আমরা করে দেব। সাবমেরিন ক্যাবল দিয়ে বিদ্যুৎ দিয়েছি ওখানে, ছোটখাটো ইন্ডাস্ট্রিও হবে ভবিষ্যতে।

এছাড়া আরও উপস্থিতি ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলাউদ্দিন বেদন, সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন, জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগ সভাপতি ছিদ্দিকুর রহমান, সন্দ্বীপ উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক, চট্টগ্রাম জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক ভাইস চেয়ারম্যান ফোরকান উদ্দিন আহমেদ, উপজেলা আ.লীগ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *