চট্টগ্রামসন্দ্বীপ

সহিংসতা এড়াতে সন্দ্বীপে গোয়েন্দা পুলিশের অভিযান

নির্বাচন পরবর্তী সহিংসতা এড়াতে সন্দ্বীপে ডিবি পুলিশ অভিযান পরিচালনা করছে। অভিযানে নির্বাচন পরবর্তী বিভিন্ন সহিংসতার অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের পর সন্দ্বীপের বিভিন্ন এলাকায় স্বতন্ত্র প্রার্থীর লোকজনকে বিভিন্নভাবে হেনস্তার অভিযোগ উঠে। অভিযোগের ভিত্তিতে চট্টগ্রাম জেলা পুলিশ সুপারসহ ডিবি পুলিশের একটি টিম সন্দ্বীপ এসে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তিনজনকে আটক করে।

গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনে সন্দ্বীপ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মাহফুজুর রহমান মিতা জয়লাভ করেন। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন ঈগল প্রতীকের ডাক্তার জামাল উদ্দিন চৌধুরী। নির্বাচনের পরদিন মাহফুজুর রহমান মিতা বিভিন্ন এলাকায় গিয়ে নেতাকর্মীদের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান জানিয়ে বক্তব্য রাখেন। যদি কেউ নির্দেশ অমান্য করে কাউকে কোনপ্রকার হুমকি ধমকি বা অপমান করে তবে তাকে তার দায়ভার নিতে হবে বলেও সতর্ক করেন। কিন্তু নির্বাচন পরবর্তীতে সন্দ্বীপের কয়েকটি এলাকায় ঈগল প্রতীকের কর্মী সমর্থকদের হুমকি ধমকি, মারধর, কানধরে ওঠবস করানোসহ বিচ্ছিন্ন কিছু ঘটনার অভিযোগ উঠে। এসব অভিযোগের প্রেক্ষিতে ডিবি পুলিশ অভিযান চালায়।

চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সরকার জানান, নির্বাচন পরবর্তী কিছু অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তিনজনকে আটক করেছি। আমরা চাই সন্দ্বীপে সবাই স্বাভাবিক পরিবেশে বসবাস করবে। যারা শান্তি নষ্ট করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *