চট্টগ্রামচন্দনাইশ

চন্দনাইশে মধ্যরাতে পুড়লো মুদির দোকান

চট্টগ্রামের চন্দনাইশে আগুনে একটি মুদির দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় ফ্রিজ, নগদ টাকা ও দোকানের ব্যাপক মালামালসহ ৫-৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত দোকানের মালিক মো. মিনার হোসেন।

শুক্রবার (৮ মার্চ) রাত আড়াইটার দিকে চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া খাঁনহাট গণি সুপার মার্কেটের পেছনের বাজারে ‘মিনার স্টোর’ নামে মুদির দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় দমকল বাহিনী প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। ততক্ষণে দোকানে থাকা সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিস প্রাথমিকভাবে ধারণা করলেও ক্ষতিগ্রস্ত দোকান মালিক মো. মিনার হোসেনের দাবি অজ্ঞাত শত্রুরা তার দোকানে আগুন ধরিয়ে দিয়েছে। দুর্বৃত্তের আগুনে ফ্রিজ, নগদ টাকা ও দোকানের ব্যাপক মালামাল পুড়ে ৫-৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক মো. মিনার হোসেন বলেন, রাত ১টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে যাই। এর আগে বিদ্যুৎ লাইনসহ সবকিছু ভালোভাবে দেখেই দোকান বন্ধ করেছি। রাত আড়াইটার দিকে দোকানে আগুন লাগার খবর পেয়ে ছুটে গিয়ে দেখি দাউ দাউ করে দোকানে আগুন জ্বলছে। আগুনে ফ্রিজ, নগদ টাকা ও দোকানের মালামাল পুড়ে ৫-৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

চন্দনাইশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ার ফাইটার জুনায়েদ জানান, খবর পেয়েই ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়েছে। দ্রুত আগুন নেভানো না গেলে সংলগ্ন বড় সুপার মার্কেটটিও আগুনের কবলে পড়ত। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *