চট্টগ্রাম

চোরাইকৃত ২৩ ভ‌রি স্বর্ণসহ যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর গৃহকর্মীর বাসা থে‌কে চোরাইকৃত ৩২.৫ ভরি স্বর্ণের মধ্যে ২৩.৫ ভরি স্বর্ণ ও স্বর্ণ বিক্রয়লব্ধ ২ লক্ষ টাকাসহ রাফিউল ইসলাম জনি (৩০) না‌মে এক যুবক‌কে গ্রেফতার ক‌রে‌ছে কো‌তোয়ালী থানা পু‌লিশ।

শুক্রবার (১ মার্চ) থানা সূ‌ত্রে নি‌শ্চিত করা হয়, কোতোয়ালী থানাধীন ৫৭/কেবি আব্দুস সাত্তার রহমতগঞ্জ এলাকার নীলাঞ্জনা টাওয়ার ডি-৬ ফ্ল্যাটের ভিতর থে‌কে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো: রাফিউল ইসলাম জনি লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানাধীন জয়পুর খামার বা‌ড়ি এলাকার নুরুল ইসলামের ছে‌লে।

থানা সূ‌ত্রে জানা যায়, মামলার বাদী কামরুন নাহার বেগম (৫৭) বিগত ২২ জানুয়ারি থানায় হাজির হয়ে এই মর্মে এজাহার দায়ের করেন যে, বাদী একজন প্রাইমারি স্কুলের শিক্ষিক। তার নিকট আলমারিতে রক্ষিত অবস্থায় বিভিন্ন সময়ে ক্রয়কৃত সর্বমোট ৩২.৫ ভরি স্বর্ণালংকার ছিল।

সচরাচর তিনি কোনো পারিবারিক অনুষ্ঠানে উক্ত স্বর্ণগুলো ব্যবহার করতেন অন্যথায় আলমারিতে তালাবদ্ধ করে রাখতেন।

সর্বশেষ গত বছ‌রের ৭ আগস্ট স্বর্ণগুলো একটি পারিবারিক অনুষ্ঠানে ব্যবহার করে তিনি আলমারির ভিতর ড্রয়ারে রাখেন। পরবর্তীতে বিগত ২৯ জানুয়ারি পুনরায় আরেকটি অনুষ্ঠানে যাওয়ার পূর্ব মুহূর্তে ড্রয়ার খুলে স্বর্ণগুলো নিতে গেলে দেখেন স্বর্ণগুলো যথাস্থানে নেই।

আশপাশে এবং সম্পূর্ণ বাসায় অনেকদিন খোঁজাখুঁজি করার পরেও স্বর্ণের কোন হদিস না পেয়ে পরিবারের সাথে আলোচনা করে বাদী থানায় হাজির হয়ে লিখিত এজাহার দায়ের করলে ২২ ফেব্রুয়ারি ৩৮০ পেনাল কোড ধারা রুজু হয়।

কো‌তোয়ালী থানার ও‌সি ওবায়দুলক হক ব‌লেন, অত্র মামলার ঘটনায় জড়িত ১ জন আসামিকে ১ মার্চ তারিখ আদালতে সোপর্দ করা হয়। আসামির দেওয়া তথ্যমতে কোতোয়ালী থানাধীন হাজারি গলি এবং দেওয়ান বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ২৯ ফেব্রুয়ারি বাদীর নিকট হতে চোরাইকৃত ৩২.৫ ভরি স্বর্ণের মধ্যে ২৩.৫ ভরি স্বর্ণ এবং স্বর্ণ বিক্রয়লব্ধ নগদ ২লক্ষ টাকা উদ্ধারপূর্বক জব্দ করা হয়।

আসামিকে বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। ভিকটিমের চোরাই যাওয়া অবশিষ্ট মালামাল উদ্ধারের চেষ্টা এবং মামলার তদন্ত অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *