চট্টগ্রামহাটহাজারী

হাটহাজারীতে সহস্রাধিক হতদরিদ্রের মাঝে খাদ্য সামগ্রী ও ইফতার বিতরণ

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার বিভিন্ন ইউনিয়নে হতদরিদ্র ও খেটে খাওয়া সহস্রাধিক মানুষের মাঝে পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

চট্টগ্রাম-৫ সংসদীয় আসনের আওতাধীন এ উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ব্যক্তিগত উদ্যোগে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য মোহাম্মদ রাশেদুল ইসলাম রাসেল এ কার্যক্রম পরিচালনা করেন।

এ বিষয়ে জানতে চাইলে রাশেদুল ইসলাম রাসেল বলেন, প্রতি বছরের মতো মানবতার মা, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে স্থানীয়দের মাঝে খাদ্য সামগ্রী ও ইফতার বিতরণ করছি। নেত্রী ইফতার পার্টি করতে নিষেধ করেছেন, যে কারণে সেই অর্থ দিয়ে হতদরিদ্রের মাঝে খাদ্য সামগ্রী ক্রয় করে তা বিতরণ করছি।

সরেজমিনে দেখা যায়, হাটহাজারী সদরে মুক্তিযুদ্ধ কমপ্লেক্সের বিপরীতে আওয়ামী লীগ নেতা রাসেলের গ্রামের বাড়ির উঠোনে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এছাড়া সেখান থেকে ভলান্টিয়ারদের মাধ্যমে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে প্রেরণ করা হচ্ছে। এছাড়াও বাদ আসর হাটহাজারী বাসস্ট্যান্ড মোড়ে ইফতার বিতরণ করা হয়। এসব খাদ্য সামগ্রী ও ইফতার পেয়ে অনেকেই আবেগপ্লুত হয়ে পড়েন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন ও শুকরিয়া জ্ঞাপন করেন।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ এই বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

জানা গেছে, প্রতি বছরের ন্যায় সম্পূর্ণ বিনা মূল্যে বাদ জোহর সহিহ কোরআন ও নামাজ শিক্ষা কর্মসূচি চালু রয়েছে, যা চলবে পুরো রমজান মাস জুড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *